আফগানিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা – আফগান আফগানি রেট

5/5 - (2981 votes)

আফগানিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা বা আফগানিস্তানের মুদ্রার মান কত সেই সম্পর্কিত আপনার সকল প্রশ্নের উত্তর জানতে পারবেন এই আর্টিকেল থেকে। আজ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। এখন সময় সকাল ১১:৩২ মিনিট।

আপনারা জানেন আফগানিস্তানের টাকার সাথে বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ রেট বা বিনিময় মূল্য প্রতিদিন পরিবর্তন হয়। আফগানিস্তানের মুদ্রা আফগান আফগানি নামে পরিচিত। এক্সচেঞ্জ থেকে আফগানিস্তানের মুদ্রা বা আফগান আফগানির ভালো বিনিময় মূল্য পেতে পরিবর্তিত রেট জেনে নিন। আমাদের এই ব্লগে আফগান আফগানির সবচেয়ে আপডেট রেট পাবেন।

আজ আফগানিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা

ব্যাবসায়িক প্রয়োজনে অনেকেই মাঝে মধ্যে আফগানিস্তান ভ্রমন করেন। আবার আফগানিস্তানে বসবাসকারী অল্প সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের দেশে টাকা পাঠানোর প্রয়োজনে সবসময়য়ই জানার প্রয়োজন পরে আফগান আফগানির সাথে বাংলাদেশি টাকার বিনিময় মূল্য।

আপনি আফগান আফগানির বিনিময় মূল্য যদি জেনে না রাখেন তাহলে টাকা পাঠানোর সময় বা ভ্রমনের সময় সহজেই সঠিক মূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন। এক্সচেঞ্জ আপনাকে কম টাকা গছিয়ে দেবে।

তাই নিজের প্রয়োজনে আমাদের এই সাইটটি সেভ করে নিন এবং বিভিন্ন দেশের মুদ্রার আপডেট রেট জানতে নিয়মিত চোখ রাখুন আমাদের সাইটে, কারন আমরা দিচ্ছি বিভিন্ন মুদ্রার সবচেয়ে আপডেট রেট। নিচের চার্টে দেখে নিন আফগানিস্তানের ১ টাকায় আপনি বাংলাদেশি কত টাকা পাবেন।

Loading




এই চার্ট থেকে আপনারা জানতে পারলেন আফগানিস্তানের ১ আফগান আফগানি = কত টাকা। সেই সাথে আপনাদের সুবিধার জন্য আফগান আফগানির অতিরিক্ত আরো কয়েকটি বিনিময় হার দেখানো হয়েছে।

আফগানিস্তানের মুদ্রার মান কত

২০১৮ সালে বাংলাদেশি টাকার বিপরীতে আফগান আফগানি যঠেষ্ট শক্তিশালী ছিলো। সে সময় ১ আফগান আফগানিতে বাংলাদেশি ১ টাকা ২০ পয়সা পর্যন্ত পাওয়া যেত। কিন্তু ২০২২ এ আফগানিস্তানে তালেবান সরকার গঠন করার পরপরই হঠাৎ দুর্বল হয়ে পরে আফগান মুদ্রাটি, তখন আফগানিস্তানের ১ আফগান আফগানিতে বাংলাদেশি ৮২-৮৪ পয়সা পাওয়া যাচ্ছিল। বর্তমানে আবার মুদ্রাটি শক্তিশালী হয়েছে। বর্তমানে ১ আফগান আফগানিতে বাংলাদেশি ১ টাকা ২২ পয়সা পাওয়া যাচ্ছে।

আফগানিস্তানের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

আফগানিস্তানের কেন্দ্রীয় ব্যাংকের সর্বশেষ তথ্য অনুযায়ী আজকের আফগানিস্তানের মুদ্রার মান জেনে নিন।

Loading




আফগান আফগানি মান প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। আমরা সবসময় চেষ্টা করি আফগান আফগানি রেট সম্পর্কে আপনাদের সবচেয়ে আপডেট তথ্য দেয়ার জন্য। এই আর্টিকেলে আফগান আফগানির যে রেট দেখতে পারছেন সেটা ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ তারিখে হালনাগাদ করা।

অন্যান্য দেশের মুদ্রার মান

আফগান আফগানি ছাড়াও দক্ষিন এশিয়া এবং পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রার রেট বা পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রার ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে চান আপনি? নিচের চার্টে পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রার সাথে বাংলাদেশি মুদ্রার বিনিময় হার দেখানো হলো।

বিটকয়েন ডলার পাউন্ড
ইউরো দিরহাম রিংগিত
কাতার সৌদি আরব মালয়েশিয়া
দুবাই কুয়েত ইরাক
মিশর লিবিয়া মরক্কো
বাহরাইন তুরস্ক জডান
ভারত চীন শ্রীলংকা
নেপাল ভুটান পাকিস্তান
আফগানিস্তান থাইল্যান্ড স্পেন
লন্ডন নরওয়ে ফ্রান্স
জাপান সাউথ আফ্রিকা ফিলিপাইন
হংকং কানাডা ব্রাজিল
ইতালি পোল্যান্ড নিউজিল্যান্ড
পর্তুগাল গ্রিস অস্ট্রেলিয়া
ক্রোয়েশিয়া মেক্সিকো ইউক্রেন
সার্বিয়া হাঙ্গেরি উগান্ডা
ফিজি মাল্টা

আফগানিস্তানের মুদ্রার পরিচিতি

পৃথিবীর প্রায় সকল দেশের মুদ্রার বিশেষ নাম রয়েছে। আফগানিস্তানের মুদ্রার নাম Afghan Afghani বাংলায় নেপালিজ রুপি।

প্রতিটি দেশের মত আফগানিস্তানের মুদ্রার ইউনিক সিম্বল আছে। সিম্বল হচ্ছে “؋”

আফগানিস্তানের মুদ্রার নিজস্ব ব্যাঙ্কনোট এবং কয়েন রয়েছে। যা নিন্মরুপ-

আফগানিস্তানের মুদ্রার ব্যাঙ্কনোট হচ্ছে: 5 Afs, 1000 Afs, 20 Afs, 1 Af, 100 Afs, 10 Afs, 500 Afs, 50 Afs, 2 Afs
আফগানিস্তানের মুদ্রার কয়েন হচ্ছে: 2Af, 1Af, 5Af

এই ব্যাঙ্কনোট এবং কয়েন ব্যাবহার করে আপনি আফগানিস্তানের যেকোন পন্য ক্রয় বা সেবা গ্রহন করতে পারবেন। বাংলাদেশ থেকে আফগানিস্তান ভ্রমনে গেলে আফগানিস্তানের মুদ্রা ছাড়া অন্য কোন মুদ্রায় পন্য ক্রয় বা সেবা গ্রহন করতে পারবেন না।

এই আর্টিকেল থেকে আপনি যা জানলেন – আফগানিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা, আফগানিস্তানের মুদ্রার নাম কি, আফগানিস্তানের মুদ্রার মান, আফগানিস্তানের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা, আফগানিস্তানের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা, আফগানিস্তানের এক টাকা বাংলাদেশের কত, আফগানিস্তানের টাকার মান কত ইত্যাদি।

 

 

error: কপিরাইট সংরক্ষিত!!
Scroll to Top