ভুটানের ১ টাকা বাংলাদেশের কত টাকা – ভুটানের মুদ্রার মান

5/5 - (11065 votes)

ভুটানের ১ টাকা বাংলাদেশের কত টাকা বা আজকে ভুটানের মুদ্রার মান কত সেই সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পারবেন এই আর্টিকেল থেকে। আজ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। এখন সময় বিকাল ৩:০২ মিনিট।

আপনারা জানেন ভুটানের মুদ্রার সাথে বাংলাদেশের টাকার বিনিময় মূল্য প্রতিদিন পরিবর্তন হয়। তাই এক্সচেঞ্জ থেকে ভুটানিজ মুদ্রা বা এনগুল্ট্রুমের ভালো বিনিময় মূল্য পেতে আপডেট রেট জেনে রাখুন। আমাদের এই ব্লগে ভুটানিজ রুপির সবচেয়ে আপডেট রেট পাবেন।

আজ ভুটানের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

ভ্রমন বা ব্যাবসায়িক প্রয়োজনে অনেকেরই মাঝে মধ্যেই ভুটান ভ্রমনের প্রয়োজন হয়। আবার ভুটানে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের দেশে টাকা পাঠানোর প্রয়োজনে সবসময়য়ই জানার প্রয়োজন পরে ভুটানের টাকার সাথে বাংলাদেশি টাকার বিনিময় মূল্য। আপনি বিনিময় মূল্য যদি খেয়াল না রাখেন তাহলে টাকা পাঠানোর সময় সঠিক মূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন। তাই নিজের স্বার্থেই নিয়মিত চোখ রাখুন আমাদের সাইটে। নিচের চার্টে দেখে নিন ভুটানের এক টাকায় আপনি কত বাংলাদেশি টাকা পাবেন।

Loading




এই চার্ট থেকে আপনারা জানতে পারলেন ভুটানের ১ গুলট্রাম = কত টাকা। সেই সাথে আপনাদের সুবিধার জন্য ভুটানের মুদ্রার অতিরিক্ত আরো কয়েকটি বিনিময় হার দেখানো হয়েছে।

ভুটানের মুদ্রার মান কত?

২০১৮ সালেও বাংলাদেশি টাকার বিপরীতে ভুটানের টাকা অনেক শক্তিশালী ছিলো। সে সময় ১০০ ভুটানের মুদ্রায় বাংলাদেশি ১২৮ টাকা পাওয়া যেত। সময়ের সাথে সাথে দুর্বল হতে থাকে ভুটানের টাকা এনগুল্ট্রুম, ২০২০ সালে করোনা প্যান্ডেমিকে সবচেয়ে দুর্বল অবস্থানে পৌঁছে যায় ভুটানের টাকা। তখন ভুটানের মুদ্রায় ১০০ টাকায় বাংলাদেশি মাত্র ১০৮ টাকা পাওয়া যেত। বর্তমানে আবার শক্তিশালী হচ্ছে ভুটানের মুদ্রা।

আজকের (২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ) ভুটানিজ গুলট্রাম থেকে বাংলাদেশী টাকা রেট

ভুটান কেন্দ্রীয় ব্যাংকের সর্বশেষ তথ্য অনুযায়ী আজকের ভুটানের মুদ্রার মান জেনে নিন।

Loading




ভুটানের টাকার মান পরিবর্তন হতে পারে। আমরা সবসময় চেষ্টা করি ভুটান মুদ্রা সম্পর্কে আপনাদের সবচেয়ে আপডেট তথ্য দেয়ার জন্য। এই আর্টিকেলে ভুটানের টাকার যে রেট দেখতে পারছেন সেটা ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ তারিখে হালনাগাদ করা।

অন্যান্য দেশের মুদ্রার মান

ভুটানের মুদ্রা ছাড়াও দক্ষিন এশিয়া এবং পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রার রেট বা পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রার ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে চান? নিচের চার্টে পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রার সাথে বাংলাদেশি মুদ্রার বিনিময় মূল্য পেয়ে যাবেন।

বিটকয়েন ডলার পাউন্ড
ইউরো দিরহাম রিংগিত
কাতার সৌদি আরব মালয়েশিয়া
দুবাই কুয়েত ইরাক
মিশর লিবিয়া মরক্কো
বাহরাইন তুরস্ক জডান
ভারত চীন শ্রীলংকা
নেপাল ভুটান পাকিস্তান
আফগানিস্তান থাইল্যান্ড স্পেন
লন্ডন নরওয়ে ফ্রান্স
জাপান সাউথ আফ্রিকা ফিলিপাইন
হংকং কানাডা ব্রাজিল
ইতালি পোল্যান্ড নিউজিল্যান্ড
পর্তুগাল গ্রিস অস্ট্রেলিয়া
ক্রোয়েশিয়া মেক্সিকো ইউক্রেন
সার্বিয়া হাঙ্গেরি উগান্ডা
ফিজি মাল্টা

ভুটানের মুদ্রার পরিচিতি

পৃথিবীর প্রায় সকল দেশের মুদ্রার আলাদা আলাদা ইউনিক নাম রয়েছে। ভুটানের মুদ্রার নাম Bhutanese Ngultrum, বাংলায় ভুটানিজ গুলট্রাম।

প্রতিটি দেশের মত ভুটানের মুদ্রারও একটি ইউনিক সিম্বল আছে। সিম্বলটি হচ্ছে “Nu.”

ভুটানের মুদ্রার নিজস্ব ব্যাঙ্কনোট এবং কয়েন রয়েছে। যা নিন্মরুপ-

ভুটানের মুদ্রার ব্যাঙ্কনোট হচ্ছে: Nu.500, Nu.50, Nu.10, Nu.1, Nu.100, Nu.1000, Nu.5, Nu.20
ভুটানের মুদ্রার কয়েন হচ্ছে:: Nu.1, Ch.50, Ch.20, Ch.25

এই ব্যাঙ্কনোট এবং কয়েন ব্যাবহার করে আপনি ভুটানে যেকোন পন্য ক্রয় বা সেবা গ্রহন করতে পারবেন। বাংলাদেশ থেকে ভুটানে ভ্রমনে গেলে ভুটানের মুদ্রা ছাড়াও ভারতীয় রুপিতেও আপনি ভুটানে যেকোন পন্য ক্রয় বা সেবা গ্রহন করতে পারবেন। ভারতের ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে এখানে ক্লিক করুন।

এই আর্টিকেল থেকে আপনি যা জানলেন – ভুটানের মুদ্রার নাম কি, ভুটানের মুদ্রার মান, ভুটানের ১ টাকা বাংলাদেশের কত টাকা, ভুটানের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা, ভুটানের এক টাকা বাংলাদেশের কত, ভুটানের টাকার মান কত ইত্যাদি।

 

 

error: কপিরাইট সংরক্ষিত!!
Scroll to Top